Code

Drop Down MenusCSS Drop Down MenuPure CSS Dropdown Menu

Second Header

Drop Down MenusCSS Drop Down MenuPure CSS Dropdown Menu

Sunday, August 14, 2016

একগুচ্ছ নতুন গল্প


কেমন ছিল সেই উড়োচিঠির নেশা, যা অজান্তেই এসে পৌঁছে গেছিল তোমার পড়ার ঘরের টেবিলে রঙিন খামে আর ভাসিয়ে দিয়েছিল তোমার গোটা ঘর একরাশ স্মৃতির ঢেউয়ে। খাম খুলতেই তুমি কখনও প্রত্যক্ষ করেছিলে তোমার "জীবনের ছায়াপথ", "না বলা প্রেম", "অভিমানের রূপকথা" আবার কখনও বা একরাশ "ভালোলাগা যা হয়তও ছিল ভালোবাসার থেকেও অনেক বেশি গাঢ়"। কেমন হয় যদি আবার আসে সেই উড়োচিঠি নতুন কথা নিয়ে, নতুন করে তোমায় নস্টালজিয়ার শ্রাবণে ভিজিয়ে দিতে?

কেমন করে হয়েছিল জয় আর জিনার দেখা? কেমন ছিল তাদের প্রেম? রেডিও স্টেশনের অনুষ্ঠানে জিনার কণ্ঠ তিন বছর পর শুনতে পেয়ে জয় কি পারবে একবার ফিরে যেতে তাদের রোম্যান্টিক অতীতে? পারবে বেপরোয়া হয়ে একবার চেষ্টা করতে জিনাকে ফিরিয়ে আনার জন্য? পারবে কি আদৌ সে জিনার দেখা যার মন সে ভেঙে দিয়েছিল জীবনে এগিয়ে যাবার নেশায়?

আজ শেষ দিনে, কেমন ছিল রাতুলের অনুভূতি? একজন লেখক হিসাবে সে পারবে "আগন্তুকের" সাথে লড়াই করতে? পারবে তার শিল্পী সত্তাকে বাঁচিয়ে রাখতে নাকি নামযশের অমোঘ টানে ভুলে যাবে তার একান্ত পারিবারিক জীবনের কথা? কোন ভাবনাগুলো অন্তরায় হয়ে দাঁড়াবে যখন সে নিয়ে নেবে এক চরম সিদ্ধান্ত?

এমন অনেক অনেক নতুন লেখা নিয়ে ফিরে আসতে চলেছে নবপত্রিকা। আপনাদের মাঝে। চোখ রাখুন, অপেক্ষা করুন... আর একটু

ধন্যবাদান্তে,
সম্পাদক-নবপত্রিকা

No comments:

Post a Comment